ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ইসলামবিরোধী এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করলে কারবালা তৈরি করব: মামুনুল হক 

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৪, ২১:০০

ইসলামবিরোধী এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করলে কারবালা তৈরি করব: মামুনুল হক 
ছবি: সংগৃহীত

ইসলামবিরোধী কোনো এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করলে কারবালা তৈরি হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ময়মনসিংহ নগরের কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ মাঠে ছাত্র-জনতার বিপ্লবে গণহত্যার বিচার ও নৈরাজ্যের বিরুদ্ধে গণজাগরণ সৃষ্টির লক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সমাবেশটি আয়োজন করে বাংলাদেশ খেলাফত মজলিস ময়মনসিংহ জেলা শাখা।

মাওলানা মুহাম্মদ মামুনুল হক বলেন, ট্রান্সজেন্ডারের নামে সমকামিতা, বৈবাহিক সম্পর্কের মধ্যে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলার মতো এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করা হলে কারবালা তৈরি করব। শিক্ষা কমিশনে ইসলামী শিক্ষাবিদ আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে। যে কমিশন আপনারা গঠন করেছেন সেটিকে আমরা প্রত্যাখ্যান করছি। শিক্ষা ব্যবস্থা এবং কোরআন সুন্নাহ বিরোধী কোনো আইনের প্রশ্নে আপোস চলবে না। প্রয়োজন হলে আমরা আবার শাপলা চত্বরে যাব। ইসলামবিরোধী এজেন্ডা আমরা রুখে দেব।

তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিক্ষা ব্যবস্থায় যেমন হিন্দুত্ববাদ বরদাস্ত করব না, তেমনি নাস্তিক্যবাদ বরদাস্ত করবো না। কাজেই শিক্ষা কমিশনের মধ্যে যে সকল নাস্তিক, মুর্তাদদের অন্তর্ভুক্ত করে দেশের আগামী দিনের শিক্ষা ব্যবস্থা সংস্কার করার চেষ্টা করছেন, এই নাস্তিক, মুর্তাদ, বামদেরকে এখান থেকে সরাতে হবে। সুনির্দিষ্ট ভাবে আমি দুটি নামের কথা বলছি, কায়সার মামুন ও সামিনা লুৎফা এই দুই কুলাঙ্গারকে শিক্ষা কমিশনে আমরা দেখতে চাইনা। ট্রান্সজেন্ডারের নামে সমকামিতার অসভ্যতা বাংলাদেশে বরদাস্ত করা হবে না। আমাদের চূড়ান্ত বক্তব্য আল্লাহর জমিনে খেলাফত কায়েম করা। আল্লাহর জমিনে ইসলামী রাষ্ট্র কায়েমের জন্য আমাদের সংগ্রাম চলবে। হয়তো খেলাফত, নয়তো শাহাদাৎ।

মামুনুল হক বলেন, আমরা বলিষ্ঠ ভাষায় বলতে চাই শেখ হাসিনাকে উৎখাত করেছি নতুন কোনো ইসলাম বিদ্বেষী শক্তিকে বাংলার মসনদে দেখবার জন্য নয়। ইউনূস নেতৃত্বাধীন সরকারকে এখন পর্যন্ত আমরা সহযোগিতা দিয়ে যাচ্ছি এবং আগামী দিনেও সহযোগিতার ইচ্ছা, আগ্রহ আছে। কিন্তু সেই ইচ্ছাটা সরকারেরও থাকতে হবে। সরকারকে বুঝতে হবে এদেশের ধর্মপ্রাণ মুসলমানদের ছাড়া সরকার পরিচালনা সম্ভব নয়।

বাংলাদেশ খেলাফত মজলিস ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মুফতী হাবীবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমেদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, সহ বাইতুল মাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী সদস্য হেদায়াতুল্লাহ হাদী, মুহাম্মদ আবদুল মুমিন, ঢাকা দক্ষিণের সহ সভাপতি মুহাম্মাদুল্লাহ, সাবেক সভাপতি অধ্যাপক ওয়াসেক বিল্লাহ নোমান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত